ক্যারিয়ার শেষে সেরাদের কাতারে থাকতে চান তামিম

খেলাধুলাঃ গত ১০ বছর ধরে বাংলাদেশকে সার্ভিস দিয়ে যাচ্ছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। ক্যারিয়ারের এই দীর্ঘ সময়ে রয়েছে অনেক উত্থান-পতন। ক্যারিয়ারের এই উত্থান-পতন নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিন (আইসিসি) এর সঙ্গে কথা বলেন এই দেশ সেরা ওপেনার।

অতীতে ফিটনেস-জনিত সমস্যা ছিল তামিমের তবে বর্তমানে তার ব্যাটিংয়ের পাশাপাশি উন্নতি হয়েছে তার ফিটনেসেরও। তামিম জানান বড় রান পেতে ফিটনেসই তাঁকে সাহায্য করে।

Also Read - নাসির জাদু যেন থামছেই না!
“একজন ক্রিকেটারের ফিটনেস ধরে রাখাটা খুব গুরুত্বপূর্ণ। নিজের ফিটনেস ধরে রাখার জন্য অনেক কঠোর পরিশ্রম করেছি। ফিটনেস ধরে রাখার জন্য গত ২ বছরে ১০ কেজি ওজন কমাতে হয়েছে আমার। আমি সবসময় চাই উইকেট দিয়ে না এসে বড় স্কোর করতে কিন্তু এইটা এখনো প্রতিনিয়ত হয়। আমি অনেক সময় ৫০-৬০ এর মাঝে আউট হই, তত বারই সেগুলো হিসাব করে রাখি এবং পরবর্তীতে সুযোগের অপেক্ষা করি।”

দলের একজন ব্যাটসম্যান হিসেবে, অনেকেরই তামিমের কাছ থেকে ভালো কিছু পাওয়ার আশাটা থাকে আকাশচুম্বী। বিগত কিছু সময়ে বেশ কয়েকবারই অর্ধশতককে শতকে পূরণ করার সুযোগ পেয়েছিল এই দেশ সেরা ওপেনার। বিগত দুই বছরে এইটা নিয়ে কাজ করেছে। তাই নিজের এই ধারাবাহিকতা বজায় রাখতে চান তামিম।

“আমি হয়তোবা অন্য ধরণের তালিকায় থাকতে পারতাম। সবচেয়ে খারাপ দিক, অনেকবারই আমার হাতে সুযোগ এসেছিল ৬০-৭০ রানকে শতকে পূরণ করার। যদি সেগুলো পূরণ করতে পারতাম তাহলে হয়তোবা বর্তমানে ১৫-১৬টা সেঞ্চুরি থাকতো আমার। কিন্তু আমার বয়স মাত্র ২৮, এখনো অনেক সময় পড়ে রয়েছে। যদি আমি বর্তমানের ফর্ম ধরে রাখতে পারি তাহলে ক্যারিয়ার শেষে হয়তোবা নিজেকে যেখানে দেখতে চেয়েছি সেই স্থানে যেতে পারবো।”

Post a Comment

0 Comments