বিজয় দিবসে চালু হলো বাংলাদেশি সোশ্যাল মিডিয়া






গত ১৬ই ডিসেম্বর আমাদের জাতীয় জীবনের সবচেয়ে বড় অর্জনের মহান বিজয় দিবস ছিল। লাখো বাঙালির রক্ত, ত্যাগ আর বিভীষিকাময় কালো রাত্রি পার হয়ে বিশ্বে জায়গা পেয়েছে স্বাধীন বাংলা। দীর্ঘ সংগ্রামের পর ১৯৭১ সালের এই দিনেই বিশ্ব মানচিত্রে যোগ হয় লাল-সবুজের বাংলাদেশ। প্রাণ হারায় ত্রিশ লক্ষ মানুষ এবং দুই লক্ষ নারী। একাত্তরের ২৫ মার্চ পাকিস্তানী সেনারা নিরস্ত্র বাঙালির ওপর হত্যাযজ্ঞ শুরু করলে, প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে সারা বাংলা। শুরু হয় প্রতিরোধ, প্রায় সবার অংশগ্রহণে ৫৫ হাজার বর্গমাইলের বাংলায় বেজে ওঠে স্বাধীনতা যুদ্ধের দামামা। 

১৬ই ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সেই স্বীকৃতি দিয়ে পরাজয় মেনে রক্তাক্ত এই ভূমির দখল ছাড়ে পাকিস্তানী বাহিনী। দাম দিয়ে কেনা এই স্বাধীনতার মর্যাদা ধরে রাখার দায়িত্ব এখন তরুণ প্রজন্মের বলেও স্মরণ করিয়ে দিলেন এই সেক্টর কমান্ডার। বাঙালির জাতীয় জীবনে সবচেয়ে বড় অর্জন মুক্তিযুদ্ধের মর্যাদা রক্ষার দায়িত্ব সকলের। 

লাইঅনওয়েট বাংলাদেশী এক তরুণের তৈরী ফেসবুকের মতো একটি যোগাযোগ মাধ্যম ও শোশ্যাল অনলাইন প্লাটফরম। লাইঅনওয়েট সামাজিক যোগাযোগ মাধ্যমের সব সুবিধা রয়েছে। রয়েছে ভিডিও কনফারেন্স এর সুবিধা বিশ্বের যেকোনো প্রান্ত থেকে। বাংলাতেই আপনি শেয়ার করতে পারেন আপনার অনূভুতি, শুনতে পারেন গান যখন খুশি। রয়েছে ওয়েব সেমিনার ও লাইভ স্ট্রিম নানা সেমিনার আয়োজনের সুযোগ। 

লাইঅনওয়েট থেকে সরাসরি ফাইলে শেয়ার করা যায়। এক্ষেত্রে ফাইলের সাইজ কোনো বিষয় নয়। ভিডিও চ্যাট এবং লাইভ কোলাবোরেশান। সাথে লাইভ ডকুমেন্ট, ইমেজ ভিউ. এডিট, স্কেচ, ব্রাউস, ইউটিউব সার্চ ও ভিউ। 

অনেকে সুবিধা এক জায়গায় নিয়ে এসেছে Lionwayt.com Lie in wait থেকে এই Lionwayt এর নাম করণ করা হয়। এটি একটি স্বাধীন এবং মুক্ত অনলাইন সোশ্যাল যোগাযোগ মাধ্যম। এই সোশ্যাল মিডিয়া প্লাটফর্মটির প্রতিষ্টাতা মো নাজির হোসেন। আজ ১৬ ডিসেম্বর আনুষ্টানিক ভাবে এই মাধ্যমটির প্রকাশ করা। Lionwayt.com এর প্রতিষ্টাতা নাজির হোসেন জানান। এই মাধ্যমটিতে বাংলা ভাষা এখনো চালু করা হয়নি। তার কারণ সামনে ২১ শে ফেব্রুয়ারি ভাষা দিবস। সেই দিন বাংলা ভাষাকে মর্যাদা দিয়ে বাংলা ভাষা যুক্ত করা হবে এই প্লাটফর্ম টিতে। এবং এই যোগাযোগ মাধ্যমটি শুধু বাংলাদেশিদের জন্যই নয় সমগ্র পৃথিবীর জন্য। 

এছাড়া এই সোশ্যাল মিডিয়াটিতে রয়েছে কর্পোরেট কমিউনিকেশান সিস্টেম ভিডিও সুবিধা, মেসেজিং, ফাইল টাস্ক, ম্যানেজমেন্ট সিকিবুরিটিসহ নানা আয়োজনে ভরপুর Lionwayt.com আরো আছে আছে লাইভ অনলাইন সাপোর্ট ওয়েব ভিজিটরদের লাইভচ্যাটিং সাপোর্ট।

lionwayt.com এর সদর দপ্তর উত্তর বঙ্গের রংপুরে অবস্থিত।

Post a Comment

0 Comments