রংপুরে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরের জন্মবার্ষিকী পালিত

রংপুর বিভাগ|

মোঃ নাজির হোসেনঃ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী।

গত শুক্রবার (১৭ ই মার্চ ২০১৭) জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মদিবস উপলক্ষে রংপুরের খটখটিয়া উচ্চ বিদ্যালয়ে শেখ মুজিবের ৯৮ তম জন্ম বার্ষিকী উপলক্ষে দোয়ার মাদ্ধমে পালিত হয়েছে।

জাতীয় শিশু দিবসও আজ। ১৯২০ সালের এই দিনে বঙ্গবন্ধু বৃহত্তর ফরিদপুর জেলার তত্কালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ার সম্ভ্রান্ত শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। খোকা নামের সেই শিশুটি পরবর্তীতে হয়ে ওঠেন নির্যাতিত-নিপীড়িত বাঙালির ত্রাতা ও মুক্তির দিশারী। গভীর রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ এবং জনগণের প্রতি মমত্ববোধের কারণে পরিণত বয়সে হয়ে ওঠেন বাঙালির অবিসংবাদিত নেতা। এক রাজনৈতিক
সংগ্রামবহুল জীবনের অধিকারী এই নেতা
বিশ্ব ইতিহাসে ঠাঁই করে নেন স্বাধীন
বাংলাদেশের রূপকার হিসাবে। বাঙালি
জাতির ইতিহাসে বঙ্গবন্ধুর অবদান চিরদিন
স্বর্ণাক্ষরে লিপিবদ্ধ থাকবে।

এতে উপস্থিত ছিল বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আতাউর রহমান (মন্ডল) এবং সকল শিক্ষক বৃন্দ ও বিদ্যালয়ের অধ্যায়নরত সকল ছাত্র - ছাত্রীরা।

এ আলোচনা সভা সকাল ১০ টা থেকে শুরু হয় এবং ১২ টার আগে শেষ হয়। এতে বক্তব্য রাখেন খটখটিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আতাউর রহমান (মন্ডল) বিদ্যালয় কমিটির সদস্য মো এস এম শামিম,  ও আরো অনেকেই।

পরিশেষে তার মাগফিরাতের জন্য দোয়া করা হয় এবং তার জন্মদিবস উপলক্ষে কেক কাটা হয়।

Post a Comment

0 Comments