মিয়ারমারে বরযাত্রীবাহী নৌকা ডুবির ঘটনায় নিহত ২০

অনলাইন ডেস্ক|

আন্তর্জাতিকঃ মিয়ানমারে মালবোঝাই একটি নৌকার সঙ্গে সংঘর্ষে বরযাত্রীবাহী একটি নৌকা ডুবে গেছে। এতে কমপক্ষে ২০ জন নিহত হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় মিয়ানমারের রাজধানী রেঙ্গুনের পশ্চিমে অবস্থিত পাথেইন বন্দর শহরের একটি নদীতে ওই নৌকাডুবি হয়। নৌকায় ৬০ থেকে ৮০ জন যাত্রী ছিল বলে জানিয়েছে পুলিশ।

এ বিষয়ে ওই অঞ্চলের সংসদ সদস্য (এমপি) আং থু হিতউই জানান, নৌকাডুবিতে নিহত ব্যক্তিদের মধ্যে ১৬ নারী ও চার পুরুষ রয়েছে। এ ছাড়া নিখোঁজ রয়েছে আরো নয়জন। এরই মধ্যে কমপক্ষে ৩০ জনকে উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, পাথেইন শহরে একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে নদী পার হচ্ছিল ওই বরযাত্রীরা। তাদের সবাই একই গ্রামের বাসিন্দা। নৌকাটি মাঝ নদীতে পৌঁছালে সেটি আরেকটি বড় নৌকার সঙ্গে ধাক্কা খায়।

স্থানীয় বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায়, রাতের অন্ধকারের মধ্যেই উদ্ধার কাজ চলছে। নদী থেকে লাশ উদ্ধার করে তীরে রাখা হচ্ছিল। পরে শনিবার সকালে স্থানীয় প্রশাসন ও রেডক্রস সদস্যরা উদ্ধারকাজ পুনরায় শুরু করেন।

গত বছর অক্টোবরে মিয়ানমারের চিন্দউইন নদীতে নৌকাডুবিতে শিক্ষক ও শিক্ষার্থীসহ ৭৩ জন  নিহত হয়। একই বছরের এপ্রিলে দেশটির রাখাইন প্রদেশে নৌকা ডুবে মারা যায় নয় শিশুসহ ২১ জন।

Post a Comment

0 Comments