‘মুফতি’ হান্নান-বিপুলের মরদেহ আনা হচ্ছে বাইরে

বাংলানিউজ টোয়েন্টিফোর

সারাদেশঃ ‘মুফতি’ আব্দুল হান্নান ও শরীফ শাহেদুল আলম বিপুল

কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সামনে থেকে: ফাঁসি কার্যকরের পর ময়না তদন্ত সম্পন্ন হয়েছে নিষিদ্ধ ঘোষিত হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষনেতা মৃত্যুদণ্ডপ্রাপ্ত ‘মুফতি’ আব্দুল হান্নান ও জঙ্গি শরীফ শাহেদুল আলম বিপুলের। অল্প সময়ের মধ্যে তাদের মরদেহ কারাগারের বাইরে আনা হবে।

বুধবার (১২ এপ্রিল) রাত ১০টায় কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে তাদের ফাঁসি কার্যকর হয় বলে জানিয়েছেন সিনিয়র জেল সুপার মিজানুর রহমান।

‘মুফতি’ হান্নানের মরদেহ গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার হিরন গ্রামে ও বিপুলের মরদেহ চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়নের ‘বকশি পাটওয়ারী বাড়ি’তে  নিয়ে স্ব স্ব গ্রামের পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।

গাজীপুরের পুলিশ সুপার হারুন-অর রশিদ রাত ১০টা ৫৫ মিনিটে কারাফটকে সাংবাদিকদের জানান, ফাঁসির পরে দু’জনের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। কিছুক্ষণের মধ্যেই ভেতরে থাকা দু’টি অ্যাম্বুলেন্সযোগে মরদেহ বের করে আনা হবে।

গোপালগঞ্জ ও চাঁদপুরে মরদেহ নিয়ে যাওয়ার সময় রাস্তায় পর্যাপ্ত পুলিশি নিরাপত্তা ব্যবস্থা রয়েছে বলেও জানান তিনি।

এর আগে ব্রিফিংয়ে মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, সিলেটে ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীকে হযরত শাহজালালের মাজার প্রাঙ্গণে ২০০৪ সালে হত্যা চেষ্টার দায়ে আদালতের রায় অনুসারে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

Post a Comment

0 Comments