ইয়েমেনের উপজাতীয় যোদ্ধাদের হাতে কয়েকজন মার্কিন সেনা নিহত!

অনলাইন ডেস্ক|

আন্তর্জাতিকঃ ইয়েমেনের কেন্দ্রীয় প্রদেশ, মা’রিবে উপজাতীয় যোদ্ধাদের হাতে আজ(বুধবার) কয়েকজন মার্কিন সেনা নিহত হয়েছে। মা’রিবের একটি গ্রামে হেলিকপ্টার দিয়ে অবতরণ করে হামলার চালানোর পর প্রচণ্ড যুদ্ধে এ সব সেনা নিহত হয়েছে।

তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী আল-কায়েদা ইন দ্যা অ্যারাবিয়ান পেনিনসুলা বা একিউএপি’র কোনো সদস্য না থাকা সত্ত্বেও তাদের বিরুদ্ধে কথিত অভিযানের নামে এ সব মার্কিন সেনাকে পাঠানো হয়। খাথালা’র গ্রামীণ এলাকায় পৌঁছানোর জন্য তিন অ্যাপাচি হেলিকপ্টার এবং দুই সামরিক পরিবহন বিমান ব্যবহার করেছে মার্কিন সেনারা।

ইয়েমেনের ‘খবর সংবাদ সংস্থার’ ওয়েবসাইটে প্রকাশিত সংবাদে বলা হয়েছে, মার্কিন এবং পারস্য উপসাগরীয় কোনো কোনো দেশের মোট ৩০ সেনা নিহত হয়েছে।

অবশ্য আজ দিনের প্রথম দিকে আরো মধ্যপ্রাচ্যের মার্কিন সামরিক কমান্ড বা সেন্টকম ভিন্ন কাহিনী প্রকাশ করেছে। সেন্টকমের বিবৃতিতে দাবি করা হয়েছে, হেলিকপ্টার বাহিত মার্কিন সেনা অভিযানে একিএপি’র সাত সদস্য নিহত হয়েছে। বিবৃতিতে মার্কিন বা পারস্য উপসাগরীয় দেশগুলোর সেনা হতাহতের বিষয়ে কোনো কথা বলা হয়নি।

অবশ্য, পরে পেন্টাগনের মুখপাত্র ক্যাপ্টেন জেফ ডেভিস সংবাদ সম্মেলনে কয়েকজন মার্কিন সেনা আহত হওয়ার কথা স্বীকার করেছেন। মার্কিন সেনাদের আঘাত গুরুতর নয় বলেও দাবি করেন তিনি।

ছবিঃ ইয়েমেনের উপজাতীয় যোদ্ধা

Post a Comment

0 Comments