আজ JSC ও JDC পরিক্ষার প্রথম দিন

আজ ১ নভেম্বার মঙ্গলবার হতে শুরু হলো সারাদেশব্যপী JSC ও JDC পরিক্ষা। পরিক্ষার সময় সকাল ১০ টা হতে দুপুর ১ টা পর্যন্ত মোট তিন ঘন্টা। আজ পরিক্ষার প্রথম দিন বাংলা ১ম পত্র পরিক্ষা । প্রশ্নে মোট ৯ সৃজনশীল থাকে তার মদ্ধে ৬ টি সৃজনশীল প্রশ্নের উত্তর লেখতে হয় ছাত্রদের। প্রতিটি সৃজনশীল এর জন্য ১০ মার্ক। মোট ছয়টি সৃজনশীল প্রশ্নে ৬০ মার্ক। এবং নৈবিতিক ৪০ টা যাতে প্রতিটি নৈবিতিক এর জন্য এক মার্ক, মোট ৪০ মার্ক। অর্থাৎ তোটালি ১০০ মার্ক।

পরিক্ষা শেষে রংপুরের বুড়িরহাট চেন্টারে গিয়ে খটখটিয়া উচ্চ বিদ্যালয়ের ছাত্র মোঃ সাব্বির ইসলাম হ্রিদয় কে প্রশ্ন করা হয় যে আপনার পরিক্ষা কেমন হয়েছে এবং প্রথম অনুভুতি আর শেষের অনুভুতি কেমন গিয়েছে আপনার, তখন খটখটিয়া উচ্চ বিদ্যালয়ের JSC পরিক্ষার ছাত্র মোঃ সাব্বির ইসলাম হ্রিদয় আমাদেরকে বলেন যে, আমি যখন পরিক্ষার হলে প্রবেশ করি তখন আমার মনে প্রশ্ন নিয়ে একটু বিল্মভ ছিল, যে প্রশ্নটা কেমন হার্ড হবে, কিন্তু  যখন প্রশ্ন আমার হাতে আসলো তখন আমি দেখলাম প্রায় অনেকটাই আমার কমন হয়েছে, আসা করি ১০০% এর মদ্ধে ৮৫% পাব।
আমরা তাকে প্রশ্ন করলে এ কথা তিনি জানান।

Post a Comment

0 Comments