ইসলামের টানে অভিনয় ছাড়লেন সহর আফসাহ

বিভিন্ন দেশের শোবিজ তারকাদের বিনোদন জগৎকে বিদায় জানিয়ে ইসলাম ধর্মে মনোনিবিশের খবর প্রায়ই শিরোনামে দেখা যায়। বলিউড অভিনেতা-অভিনেত্রীদের মাঝেও অনেকে এই পথ বেছে নিয়েছেন। এবার ইসলাম ধর্মের পথে চলতে বিনোদন জগৎকে বিদায় জানালেন ভোজপুরী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সহর আফসাহ। সম্প্রতি সামাজিক মাধ্যমে এক পোষ্টের মাধ্যমে নিজের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন অভিনেত্রী।

সামাজিক মাধ্যমে সহর আফসাহ লিখেছেন, ‘সবাইকে জানাতে চাই যে, আমি ফিল্ম ইন্ডাস্ট্রি ছেড়ে দিয়েছি। আর এর সঙ্গে যুক্ত থাকতে চাই না। বাকি জীবনটা ইসলামের শিক্ষা এবং আল্লাহর নিয়ম মেনেই কাটিয়ে দিতে চাই। অতীতে আমি যেভাবে জীবন কাটিয়েছি, তার জন্য আল্লাহর কাছে ক্ষমা ভিক্ষা করছি।’

তিনি আরও লিখেছেন, ‘বিপুল সাফল্য আর অর্থ পেয়েও আমি তৃপ্ত ছিলাম না। কারণ, আমি ছোটবেলায়ও এই ধরনের জীবন যাপন করার কথা ভাবিনি। হঠাৎ করেই এই ইন্ডাস্ট্রিতে আমি এসে পড়ি আর এগিয়ে যেতে থাকি। কিন্তু এর সবকিছুই শেষ করার সিদ্ধান্ত নিয়েছি।’

নিজের বক্তব্যের একদম শেষ প্রান্তে এসে আফসা লেখেন, ‘আমি বিনোদন দুনিয়া থেকে বিদায় নিচ্ছি ঠিকই, তবুও চাইব আমার সিদ্ধান্তকে সবাই সম্মান করুক। আমার জন্য প্রার্থনা করবেন যাতে আল্লাহ আমার সহায় থাকেন। আমি যাতে আমার স্রষ্টার আইন মেনে চলতে পারি সেই কামনা করবেন।’

সামনের সময়টা মানবজাতির কল্যাণে কাজ করে যেতে চান আফসা। তিনি আশা করেন, মানুষ যেন তাকে অতীতের কাজের জন্য স্মরণ না করেন। ভবিষ্যতের কাজ নিয়েই যেন মনে রাখেন।

উল্লেখ্য, এর আগে ইসলাম ধর্মের পথে চলতে ২০১৯ সালে বলিউডকে চিরতরে বিদায় জানান অভিনেত্রী জায়রা ওয়াসিম। জানান ‘ইমানের প্রতি দায়বদ্ধ’ থাকতেই এই সিদ্ধান্ত। ২০২০ সালে ইসলামে নিজেকে সমর্পণ করতে দীর্ঘদিনের বলিউডের গোছানো ক্যারিয়ারকে বিদায় জানিয়েছেন অভিনেত্রী সানা খান। চলতি বছর ফেব্রুয়ারীতে এই তালিকায় নাম লিখান বিগ বসে সুনাম কুড়ানো অভিনেত্রী মেহজাবিন সিদ্দিকী।

সোর্সঃ ইনকিলাব

Post a Comment

0 Comments